রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে সাংবাদিক গুলিবিদ্ধ, আহত ৪

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

নারায়ণগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে আন্দোলরত শিক্ষার্থীদের সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন জাগো নিউজের নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা মোবাশির শ্রাবণ। তার মাথায় এবং শরীরের বিভিন্ন স্থানে ছররা গুলি লাগে। এছাড়া সংবাদ সংগ্রহ করতে গিয়ে আহত হয়েছেন একুশে টিভির সাংবাদিকসহ অন্তত ৪ জন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সকাল থেকে শহরে কোটা পদ্ধতি সংস্কারের দাবি, ছাত্রলীগের হামলা, পুলিশের গুলিতে শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে অবরোধ কর্মসূচি চলছিল।

দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশের একটি পিকআপ ভ্যান শহরের চাষাড়ার দিকে অগ্রসর হলে শিক্ষার্থীরা সেটি ভাঙচুর করে। পরে গাড়িটি চাষাড়ায় গেলে শিক্ষার্থীরা আগুন ধরিয়ে দেয়। এ সময় গাড়িতে চালক ছাড়া কোনো পুলিশ সদস্য ছিল না।এরপর পৌনে একটার দিকে পুলিশ অ্যাকশনে যায়। বৃষ্টির মতো টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ শুরু করে। আন্দোলনকারীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। শুরু হয় দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ। রণক্ষেত্রে পরিণত হয় শহরের প্রাণকেন্দ্র চাষাড়ার চারদিক। আতঙ্ক ছড়িয়ে পড়ে শহরবাসীর মধ্যে। পুলিশের সাথে সংঘর্ষে ৪০ জন শিক্ষার্থী আহত হয়েছে বলে দাবি করেন আন্দোলনকারীরা।

ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্যেই আন্দোলনকারীরা শহরের সায়াম প্লাজায় অবস্থিত সেন্ট্রাল চাইনিজ রেস্টুরেন্টসহ কয়েকটি প্রতিষ্ঠান ভাঙচুর করে। বিকেল ৪টার দিকে ২নং রেলগেটের পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেয়।

দৈনিক সমকালের ফটো সাংবাদিক মেহেদী হাসান সজীব দেশ রূপান্তরকে জানান, জাগো নিউজের নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা শ্রাবণকে গুলিবিদ্ধ অবস্থায় খানপুর হাসপাতালে নেওয়ার চেষ্টা করেও পারিনি। নিচে সংঘর্ষ চলছিল। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। এছাড়া আহত হয়েছেন একুশে টিভির রবিউল, ফটো সাংবাদিক সবুজ। আহতদের খানপুর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com